বুধবার, ২৫ মার্চ, ২০২০

বেগম খালেদা জিয়ার মুক্তি যে কারণে বাতিল হতে পারে

দুটি শর্তে গতকাল বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়াকে ছয় মাসের মুক্তি দেওয়ার সিদ্ধান্তের কথা জানায় সরকার। শর্ত দুটি হলো- মুক্তির সময়ে ঢাকার বাসায় থেকে তাকে চিকিৎসা নিতে হবে। দ্বিতীয়টি হলো- এ সময়ে তিনি বিদেশ যেতে পারবেন না।




যে শর্তের কথা উল্লেখ করে আজ বুধবার অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম বলেন, শর্ত ভঙ্গ করলে খালেদা জিয়ার মুক্তি বাতিল হয়ে যাবে। সুপ্রিম কোর্টে নিজ কার্যালয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এমন মন্তব্য করেন।
অ্যাটর্নি জেনারেল আরো বলেন, সরকার চাইলে খালেদা জিয়ার সাজা স্থগিত করতে পারে।
এর আগে গতকাল মঙ্গলবার খালেদা জিয়ার সাজা ছয় মাসের জন্য স্থগিত করে তাকে উল্লিখিত দুই শর্তে মুক্তি দেওয়ার সিদ্ধান্তের কথা জানান আইনমন্ত্রী আনিসুল ইসলাম।
দুর্নীতির মামলায় দণ্ডপ্রাপ্ত হয়ে ২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি থেকে কারাবন্দি আছেন সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া। অসুস্থ থাকায় দীর্ঘদিন ধরে কারাতত্ত্বাবধানে তিনি বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে চিকিৎসাধীন আছেন তিনি।

শেয়ার করুন

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.

0 coment rios: