বৃহস্পতিবার, ১৬ জুলাই, ২০২০

কারখানায় ঈদের ছুটি তিনদিন, যার যার অবস্থানে থাকার অনুরোধ

আসন্ন পবিত্র ঈদুল আজহা উপলক্ষ্যে সরকারি ছুটির সঙ্গে মিল রেখে দেশীয় তৈরি পোশাক খাতসহ সকল শিল্প-কারখানায় তিন দিন ছুটি থাকবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। আজ বৃহস্পতিবার সচিবালয়ে তৈরি পোশাক শিল্প খাতের শ্রমিকদের বেতন-বোনাস ও ছুটি প্রদানসহ শিল্প এলাকায় সার্বিক আইনশৃঙ্খলা পরিস্থিতি সম্পর্কিত সভা শেষে তিনি এ কথা জানান।


স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ঈদুল আজহা উপলক্ষ্যে সরকারি ছুটির সঙ্গে মিল রেখে দেশীয় তৈরি পোশাক খাতসহ সকল শিল্প-কারখানায় শ্রমিকদের তিন দিন ছুটি থাকবে। ছুটিটা যেন সবাই মেনে চলে, সে সব বিষয় নিয়ে আজ কথা হয়েছে। পাশাপাশি ছুটির মধ্যেও সবাই যেন যার যার অবস্থানে থাকেন, সেটা লক্ষ্য রাখা হবে।

তিনি বলেন, শ্রমিকদের জুলাই মাসের বেতন-ভাতা নিয়ে শ্রম মন্ত্রণালয় সিদ্ধান্ত নেবে। গার্মেন্টস শ্রমিকদের ইতোমধ্যে জুন মাসের বেতন দেয়া হয়ে গেছে। জুলাই মাসের বেতন-ভাতা ও বোনাসের বিষয়ে শ্রম প্রতিমন্ত্রীর সঙ্গে বসবে বিজিএমই। সেখানেই এ বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে।

সভায় আরো উপস্থিত ছিলেন- জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব মোস্তাফা কামাল উদ্দীন, পুলিশ মহাপরিদর্শক বেনজীর আহমেদ, দেশীয় তৈরি পোশাক খাত কারখানা মালিকদের সংগঠন বিজিএমইএ এবং বিকেএমইএ নেতৃবৃন্দসহ অন্যান্য কর্মকর্তারা।

এর আগে গত ১৩ জুলাই মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম জানান, আসন্ন ঈদুল আজহার ছুটি তিনদিনই থাকবে। করোনার কারণে এবার আর ছুটি বাড়ানো হবে না। তবে ছুুটির মধ্যেও সকল সরকারি কর্মকর্তা-কর্মচারীদের কর্মস্থলে থাকতে হবে।

NTV


শেয়ার করুন

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.

0 coment rios: