বৃহস্পতিবার, ২৬ মার্চ, ২০২০

পোশাক কারখানা বন্ধ রাখার আহ্বান বিজিএমইএর

নিজস্ব রিপোটার
বিজিএমইএ সভাপতি ড. রুবানা হক


গত দুইদিন আগে বিজিএমইএর সভাপতি কারখানা চালিয়ে যেতে বল্লেও আজ বৃহস্পতিবার করোনার সংক্রমণ ঠেকাতে সরকারের অফিস-আদালত ছুটির সঙ্গে সমন্বয় করে পোশাক কারখানা বন্ধ রাখতে মালিকদের প্রতি আহ্বান জানিয়েছে বাংলাদেশ তৈরি পোশাক প্রস্তুত ও রফতানিকারক সমিতি (বিজিএমইএ)। 
বৃহস্পতি বার বিজিএমইএর পরিচালনা পর্ষদের এক জরুরি বৈঠক শেষে এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিজিএমইএ সভাপতি ড. রুবানা হক।এই তথ্য জানান ।
তিনি উল্লেখ করেন, সরকারের ঘোষণা অনুযায়ী ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত অফিস-আদালত ছুটির সঙ্গে সমন্বয় করে পোশাক কারখানাও বন্ধ রাখতে মালিকদের প্রতি আহবান জানিয়েছি। তবে যেসব কারখানায় করোনার সরঞ্জামাদি, মাস্ক চিকিৎসকদের ব্যক্তিগত সুরক্ষা সরঞ্জাম (পিপিই) এবং করোনা প্রতিরোধী সামগ্রী তৈরি হচ্ছে, এমন কারখানাগুলোকে তাদের শ্রমিকদের স্বাস্থ্য নিরাপত্তা নিশ্চিত করতে অনুরোধ করছি।
বিজিএমইএর সভাপতি ড. রুবানা হক।এই তথ্য জানান তবে কোনো গার্মেন্টস মালিক চাইলে তার প্রতিষ্ঠান খোলা রাখতে পারবেন। সেক্ষেত্রে শ্রমিকদের সর্বোচ্চ স্বাস্থ্য সুরক্ষার বিষয়টি নিশ্চিত করতে হবে। কোনো শ্রমিক যদি করোনায় আক্রান্ত হন তাহলে এর সকল দায়দায়িত্ব কারখানা মালিককে নিতে হবে, যোগ করেন বিজিএমইএ সভাপতি।
তিনি বলেন, কারখানা বন্ধ থাকলেও শ্রমিকরা বেতন-ভাতাসহ সকল সুযোগ সুুবিধা পাবেন। তাদের মার্চ-এপ্রিল মাসের বেতন একসঙ্গে দেয়া হবে।
অলস সময়/রিপোটার


শেয়ার করুন

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.

0 coment rios: